২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ


ফেনীর ছাগলনাইয়ায় নৌকার প্রার্থী মোঃ মোঃমোস্তফা ফের মেয়র নির্বাচিত-

নিজস্ব প্রতিনিধিঃ
ছাগলনাইয়া পৌর নির্বাচনে নৌকার প্রার্থী মোহাম্মদ মোস্তফা ১৪হাজার ১শত০৭ পেয়ে
দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন।
তাঁর প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক জাকের হায়দার সুমন কম্পিউটার প্রতীক নিয়ে ২হাজার ৩৬ ভোট পেয়েছেন।

প্রথমবারের মতো এই পৌরসভায় ইভিএম এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০২ অক্টোবর) সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৯টি ওয়ার্ডের ১৩টি কেন্দ্রের ৯৭টি বুথে ভোট প্রয়োগ করেন পৌরবাসী।

এদিকে ৯টি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন-আবদুল লতিফ বাহার,মেহেদী হাসান চৌধুরী শিমুল ,কাজী নুরুল আলম,নাছির উল্যাহ ভূঁইয়া রিন্টু,মোজাহারুল ইসলাম মুসা,হাবিবুর রহমান মজুমদার, সহিদ উল্যাহ মজুমদার
,আবদুল মোমিন চৌধুরী, মুন্সী নুর হোসেন,সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন (১,২,৩) নং ওয়ার্ডে জাহানারা বেগম,(৪,৫,৬) মাসুদা আক্তার, (৭,৮,৯) সাহেনা আক্তা ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী ৪৪ জন ও ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করেছেন।সাধারণ ও সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৫৫ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটওয়ারী বলেন, ছাগলনাইয়া পৌরসভায় প্রথমবার ইভিএম এ ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে। পুলিশের পাশাপাশি মাঠে ছিলো র‌্যাব ও দুই প্লাটুন বিজিবি।

এ ছাড়াও ১৩ কেন্দ্রে ছিলেন ১০ জন ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। মেয়র পদে মোহাম্মদ মোস্তফা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী পিপিএম বিপিএম জানান, সকাল ৯টার দিকে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি বুথে জোর করে অন্যের ভোট দেয়ার অভিযোগে নৌকার এজেন্ট শাহাদাত হোসেন শিপনকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া আরও দুটি কেন্দ্রে দুইজনসহ তিন জনকে আটক করা হয়েছে।

ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান জানান, সকাল থেকে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা দায়িত্ব পালন করছেন। তবে কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ব্রেকিং নিউজ :
অগ্রণী ব্লাড ফাউন্ডেশন’র কার্যকরী কমিটি গঠন শহীদ পাটোয়ারী সভাপতি, শেখ ফরিদ সাধারণ সম্পাদক নির্বাচিত ফরহাদ নগর ভোর বাজারের জুয়েলারী ব্যবসায়ী সোহাগ কোটি টাকা নিয়ে উধাও – ফেনী সিটি গার্লস হাই স্কুলের কৃতি সংবর্ধনা ও পুরস্কার বিতরণ ফেনীর বোগদাদীয়ায় বালুবাহী ট্রাকের ধাক্কায় এসএসসি পরীক্ষার্থী নিহত- বিপুল উৎসাহ-উদ্দীপনায় আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা সম্পন্ন- ফেনীতে নবায়নযোগ্য জ্বালানি ও বিশুদ্ধ বায়ুর প্রসারে জলবায়ু সংলাপ- সোনাগাজী লাইনে বাড়তি সিএনজি ভাড়া আদায়ের সংবাদে তাৎক্ষণিক ব্যবস্হা নিলেন চেয়ারম্যান বাদল ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন ফেনীর সাংবাদিক শাহজালাল ভূঞা ফেনীতে উপজেলা দিবস এ জাতীয় পার্টির বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির ফেনীতে এক আঙ্গীনায় মসজিদ -মন্দির, সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন