২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ


বিপুল উৎসাহ-উদ্দীপনায় আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা সম্পন্ন-

নিজস্ব প্রতিনিধি :
দৈনিক ফেনীর সময় ও সাপ্তাহিক আলোকিত ফেনীর আয়োজনে ২০২৩ সালের ‘আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা’ শনিবার ফেনী ও দাগনভূঞার ৫ কেন্দ্রে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। ফেনী সরকারী কলেজ, তৎসংলগ্ন ফেনী সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়, ফেনী সরকারি আদর্শ পাইলট প্রাথমিক বিদ্যালয়, ফেনী শিশু নিকেতন ও দাগনভূঞার সিলোনীয়া হাই স্কুল কেন্দ্রে ১২তম বারের মত এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ মহতি উদ্যোগের সহযোগিতায় রয়েছে আলোকিত ফেনী ফাউন্ডেশন।

সরেজমিনে দেখা গেছে, ফেনী সরকারি কলেজে সকাল ৮টা থেকে পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা ভীড় জমান। পরীক্ষা শুরুর পর অভিভাবকদের উপচেপড়া ভীড় সামলাতে রোভার স্কাউটদের পাশাপাশি পুলিশ সদস্যদেরও বেগ পেতে হয়েছে। পরীক্ষা চলাকালে শহরের ট্রাংক রোড থেকে মিজান রোড পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ ও পৌরসভার কর্মচারীরা হিমশিম খেতে হয়।

বৃত্তি পরিচালনা কমিটির দপ্তর ও প্রচার সম্পাদক আরিফ আজম জানান, জেলার ৬ উপজেলায় প্রায় চারশ শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে ৮ম শ্রেনীর ৫ সহস্রাধিক শিক্ষার্থী প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় অংশ নিয়েছে। আলোকিত ফেনী ফাউন্ডেশনের সহযোগিতায় প্রতি শ্রেণিতে ২০ জন ব্রিলিয়ান্ট গ্রেড সহ প্রথম থেকে ৮ম শ্রেনীর ৪শ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোক্তার হোসেইন ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। এসময় স্টার লাইন গ্রুপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিন, পৌরসভার কাউন্সিলর লূৎফুর রহমান খোকন হাজারী ও কোহিনুর আলম রানা, কলেজ ছাত্রলীগ সভাপতি নোমান হাবিব প্রমুখ সঙ্গে ছিলেন।

পরীক্ষা নিয়ন্ত্রক ও দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।

প্রসঙ্গত; ২০১০ সাল থেকে আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা ৫ম শ্রেনী পর্যন্ত প্রতি বছর সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়ে আসছে।। শিক্ষক, অভিভাবকদের অনুরোধে গত কয়েকবছর থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেনীর শিক্ষার্থীদেরও অংশগ্রহনের সুযোগ করা হয়।

ব্রেকিং নিউজ :
অগ্রণী ব্লাড ফাউন্ডেশন’র কার্যকরী কমিটি গঠন শহীদ পাটোয়ারী সভাপতি, শেখ ফরিদ সাধারণ সম্পাদক নির্বাচিত ফরহাদ নগর ভোর বাজারের জুয়েলারী ব্যবসায়ী সোহাগ কোটি টাকা নিয়ে উধাও – ফেনী সিটি গার্লস হাই স্কুলের কৃতি সংবর্ধনা ও পুরস্কার বিতরণ ফেনীর বোগদাদীয়ায় বালুবাহী ট্রাকের ধাক্কায় এসএসসি পরীক্ষার্থী নিহত- বিপুল উৎসাহ-উদ্দীপনায় আলোকিত ফেনী বৃত্তি পরীক্ষা সম্পন্ন- ফেনীতে নবায়নযোগ্য জ্বালানি ও বিশুদ্ধ বায়ুর প্রসারে জলবায়ু সংলাপ- সোনাগাজী লাইনে বাড়তি সিএনজি ভাড়া আদায়ের সংবাদে তাৎক্ষণিক ব্যবস্হা নিলেন চেয়ারম্যান বাদল ওমরাহ পালনে সৌদি যাচ্ছেন ফেনীর সাংবাদিক শাহজালাল ভূঞা ফেনীতে উপজেলা দিবস এ জাতীয় পার্টির বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির ফেনীতে এক আঙ্গীনায় মসজিদ -মন্দির, সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন